Skip to Content

Saturday, August 18th, 2018

উন্নত চিকিৎসার জন্য সাবেক এমপি ইউসুফকে ঢাকায় প্রেরণ

Be First!

উন্নত চিকিৎসার জন্য সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ইউসুফকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, গত কিছুদিন ধরে দুরারোগ্যে আক্রান্ত সাবেক এই সংসদ সদস্যের মানবেতর জীবন যাপনের সংবাদ সামাজিক সামাজিক মাধ্যমে আলোচিত হওয়ার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার খোঁজখবর নেন। এরপরই তিনি বর্ষীয়ন এই রাজনীতিকের চিকিৎসার ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন।

তারপর মোঃ আজিজুল হক সিদ্দিকি বাংলাদেশ প্রেস কে বলেন বীর মুক্তিযোদ্ধা এমপি ইউসুফের চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী ।

এসময় চট্টগ্রাম সিভিল সার্জন মোঃ আজিজুল হক সিদ্দিকি নিজে উপস্থিত থেকে তাকে তাঁর রাঙ্গুনিয়ার নিজ বাসা থেকে নিয়ে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করে। এখন তাঁর শারীরিক অবস্থা উন্নতির দিকে।

উল্লেখ্য থাকে যে, “মাননীয় প্রধানমন্ত্রী ,এমপি ইউসুফ মৃত্যুর সাথে পান্জা লড়ছে” শিরোনামে ০৫ জানুয়ারী ২০১৮ তে বাংলাদেশ প্রেসে একটি নিউজ প্রকাশ হয়। উক্ত নিউজটি ফেসবুক সহ মিডিয়াতে প্রকাশ হবার পর নিউজটি  প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে এবং প্রধানমন্ত্রী তাঁর চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব নেন।

শুধু এখানেই শেষ নয়। তিনি সারা বাংলাদেশে তাঁর যে কৃতিত্বের পরিচয় দিয়েছে তা অতুলনীয়। তিনি রাখাইনের রোহিঙ্গাদের পাশে দারিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তিনি বিশ্বনেতাদের অবাক করে দিয়ে বঙ্গবন্ধুর মত জ্বালাময়ী কণ্ঠে বলেন, “ আমাদের সম্পদ সীমিত, দেশ ছোট তবে মনের দিক থেকে বাঙালী ছোট নয়। আমাদের যে খাবার আছে সে খাবার আমরা রহিঙ্গাদের সাথে ভাগ করে খাব। “ মানবতার এই বাণী মন্ত্রমুগ্ধ হয়ে শুনেছে পৃথিবীর মানুষ, প্রশংসায় পঞ্চমুখ সবাই।

উল্লেখ্য,  রাঙ্গুনীয়া থেকে নৌকা প্রতিক নিয়ে ১৯৯১ সালে ৭৫ এ জনক হত্যার পর প্রথম নৌকার বিজয় এনে দিয়েছিলেন মোহাম্মদ ইউসুফ।নৌকার ছায়াতলে থেকে নির্বাচিত হয়েন ও নির্লোভ এই মানুষটি প্রধানমন্ত্রীর  বিশ্বাসের অমর্যদা করেননি। করেননি নৌকার অমর্যদা। দূর্নীত, স্বজন প্রীতি,অহংকার যাকে স্পর্শ করতে পারেননি, তিনি রাঙ্গুনিয়া উপজেলার মরিয়ম নগরে নিন্ম মধ্যবিত্ত পরিবারে জন্ম গ্রহন করা এই বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউসুফ।তিনি আজ দীর্ঘদিন ধরে চলাফেরায় অক্ষম ও বিভিন্ন জঠিল রোগে আক্রান্ত ।

Previous
Next

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

>
Facebook