Skip to Content

Saturday, August 18th, 2018
উপকমিটি নিয়ে ‘অবরুদ্ধ’ ওবায়দুল কাদের

উপকমিটি নিয়ে ‘অবরুদ্ধ’ ওবায়দুল কাদের

Be First!
by January 20, 2018 রাজনীতি

আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক পদ না পাওয়ায় দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অবরুদ্ধ করেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতারা।

শনিবার সন্ধ্যায় ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে। পরে কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এসময় সাবেক ছাত্রলীগ নেতাদের দাবির মুখে ওবায়দুল কাদের উপকমিটিকে অবৈধ বলে মৌখিকভাবে বাতিল ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যায় নতুন ভবনের দ্বিতীয় তলার কক্ষে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নাটোর জেলা আওয়ামী লীগের একটি বিষয় নিয়ে কথা বলছিলেন। এ সময় উপকমিটিতে পদ না পাওয়া ছাত্রলীগের কিছু সাবেক নেতা তার কক্ষের সামনে বিক্ষোভ শুরু করেন। তখন সংগঠনটির সাবেক কয়েকজন নেতা ওই কক্ষে প্রবেশের চেষ্টা করলে কক্ষটির দরজা ভেতর থেকে বন্ধ করে দেওয়া হয়।

এ সময় সহ-সম্পাদক পদপ্রত্যাশী নেতা-কর্মীরা অবরুদ্ধ করে ওই কক্ষের সামনে বিভিন্ন স্লোগান দিতে থাকেন এবং বিশৃঙ্খলা সৃষ্টি করেন। এভাবে কিছু সময় ওবায়দুল কাদের কক্ষের ভেতরেই থাকেন।

ছাত্রলীগের নেতারা কক্ষের বাইরে থেকে ওবায়দুল কাদেরের কাছে জানতে চান, আওয়ামী লীগের উপকমিটিতে কেন বিএনপি-জামায়াত ও ছাত্রদলের সাবেক নেতা-কর্মীদের স্থান দেওয়া হলো? ছাত্রলীগের সাবেক নেতাদের কেন মূল্যায়ন করা হলো না?

একপর্যায়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বিক্ষুব্ধ নেতাদের শান্ত করার চেষ্টা করেন। পরে তিনিসহ ছাত্রলীগের বেশ কয়েকজন সাবেক জ্যেষ্ঠ নেতাদের নিয়ে ওবায়দুল কাদেরের কক্ষে যান।

এসময় ওবায়দুল কাদের বলেন, সহ-সম্পাদকের এই উপকমিটি দেওয়া হয়নি। তবু বিভিন্ন মাধ্যমে মানুষ বিষয়টি জেনে গেছে। বর্তমানে এই উপকমিটি স্থগিত করা হয়েছে। আগামী তিন মাসের মধ্যে সঠিক যাচাই বাছাইয়ের পর উপকমিটির সহসম্পাদক পদে কমিটি দেওয়া হবে।

পরে ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতারা সভাপতির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেন।

অবরোধকারীদের একজন বলেন, এটি কোনো আন্দোলন না। এটি দায়িত্ব। দেশরত্ন শেখ হাসিনা ও আওয়ামী লীগকে অনুপ্রবেশকারীদের হাত থেকে রক্ষা করতে সাবেক ছাত্রলীগের নেতারা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকে উপকমিটিতে বিতর্কিতদের বিষয়ে অবগত করেছেন।

‘যারা কখনো বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির সাথে ছিলো না তাদের কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দেয়ায় তারা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কাছে উদ্বেগ জানিয়েছেন।’

Previous
Next

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

>
Facebook