Skip to Content

Thursday, June 20th, 2019
নতুন মেয়াদে প্রথম বিদেশ সফরে জার্মানি-মধ্যপ্রাচ্যে যাচ্ছেন প্রধানমন্ত্রী

নতুন মেয়াদে প্রথম বিদেশ সফরে জার্মানি-মধ্যপ্রাচ্যে যাচ্ছেন প্রধানমন্ত্রী

Be First!
by February 13, 2019 Uncategorized


টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর এটাই তার প্রথম বিদেশ সফর।

ছয়দিন ব্যাপী এ সফরে জার্মানিতে প্রধানমন্ত্রী সে দেশের চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে বুধবার এক সংবাদ ব্রিফিংয়ে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

এছাড়া ইউএই সফরে পাওয়ার প্ল্যান্ট ও ইকোনোমিক জোন বিনিয়োগ সংক্রান্ত দু’টি সমঝোতা স্মারক সই হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানির মিউনিখে একটি আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে অংশ নেবেন এবং এরপর আবুধাবিতে একটি প্রতিরক্ষা প্রদর্শনীতে যাবেন। সেখানে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশের প্রধানদের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করার কথা রয়েছে তার।

জার্মানিতে ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য দু’দিন ব্যাপী মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে অংশ নেয়ার উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ওই দিন সকালে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে করে প্রতিনিধি দলের সঙ্গে ঢাকা ছাড়বেন। ফ্লাইটটি স্থানীয় সময় দুপুর সোয়া ১ টায় মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা।

মিউনিখে পৌঁছার কয়েক ঘণ্টা পর প্রধানমন্ত্রী হোটেল শেরাটনে প্রবাসী বাংলাদেশিদের দেয়া একটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন। সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজক জার্মানির বাংলাদেশ মিশন।

সফরকালে প্রধানমন্ত্রী এই হোটেলেই থাকবেন।

এরপর চতুর্দশ আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনী (আইডিইএক্স-২০১৯) উপলক্ষে প্রধানমন্ত্রী ১৭ থেকে ১৯ ফেব্রুয়ারি আবুধাবিতে অবস্থান করবেন এবং এর মাঝেই ইউএই নেতাদের সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনায় বসবেন।

Previous
Next

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

>
Facebook